দেশে করোনা ভাইরাস দেখা দেওয়ার পর থেকে দীর্ঘ দুই মাসের অধিক সময় লকডাউন করা হয়। তবে এরপরও দেশে করোনা ভাইরাসের সংক্রমণ কমেনি বরং দিন দিন সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। এদিকে, ঈদের পর দেশে লকডাউন শিথিল করা হয়েছে। তবে দেশের সকল মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে বলা হয়েছে। আর এ জন্য দেশের প্রশাসন কঠোর ভাবে দায়িত্ব পালন করবে বলা হয়েছে। সে অনুযায়ী দেশে বিভিন্ন জেলায় ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করছে।

আরো পড়ুন

Error: No articles to display



নোয়াখালীর কোম্পানীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার না করে স্বাস্থ্য বিধি অমান্যের দায়ে দুই পথচারীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ উপজেলার বসুরহাট বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাস্ক ব্যবহার না করে, বাজারে ঘুরাফেরার সময় দুই পথচারীকে ১০ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় পথচারীদের মেডিকেল মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় আদালত পরিচালনায় সহযোগিতা করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান ভ্রাম্যমাণ আদালতের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরও জানান, বর্তমান পরিস্থিতিতে মাস্ক ব্যবহার না করায় ১জনকে পাঁচ হাজার টাকা করে ২ পথচারীকে দশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, দেশের বিভিন্ন জেলায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। যার কারণে দেশের সকল মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে বলা হয়েছে। তবে দেশের বিভিন্ন স্থান থেকে অভিযোগ উঠে আসছে যে অনেক মানুষ স্বাস্থ্যবিধি না মেনে বাসার বাইরে বের হচ্ছে। আর এ কারণে সাধারণ মানুষের করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আর এবার স্বাস্থ্যবিধি না মানার কারণে দুইজনকে জরিমানা করা হয়েছে।

আরো পড়ুন

Error: No articles to display