বিশ্বের অন্যান্য দেশের মতো বর্তমানে বাংলাদেশেও দিন দিন করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এমনকি দেশের বিভিন্ন জেলায় প্রতিদিন নতুন করে অনেক মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে। এদিকে, রাজধানী ঢাকা শহরের অবস্থা সব থেকে খারাপ। রাজধানী ঢাকা শহরে প্রতিদিনই নতুন করে অনেক মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে। একই সাথে ঢাকা বিভাগে এখন পর্যন্ত সব থেকে বেশি মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে। আর বর্তমানে রাজনধানী ঢাকা শহরের যে সকল স্থানে অতিরিক্তি করোনা ভাইরাস ছড়িয়ে সে সকল স্থান চিহ্নিত করা হচ্ছে।

আরো পড়ুন

Error: No articles to display


এদিকে, রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা রেডজোন হিসেবে লকডাউন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সোমবার (৮ জুন) রাত ১২টা অর্থাৎ মঙ্গলবার (৯ জুন) মধ্য রাত থেকে গণনার শুরুর রাত ১২টা থেকে এটি কার্যকর হবে। এর আগে ঝুঁকি বিবেচনায় বিভিন্ন এলাকাকে তিন রংয়ে ভাগ করা হয়। রাজধানী ঢাকায় প্রতি এক লাখ মানুষের ৩০ কিংবা ৪০ জনের বেশি আক্রান্ত এমন এলাকাকে সবচেয়ে ঝুঁকিপূর্ণ রেড বা লাল জোনে চিহ্নিত করে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হবে বলে জানানো হয়।

আরও জানানো হয়, ৩ থেকে ২৯ কিংবা ৩৯ জন আক্রান্ত এলাকাকে বিবেচনা করা হবে তুলনামূলক কম ঝুঁকিপূর্ণ ইয়েলো বা হলুদ জোন। বাকি এলাকাগুলো চিহ্নিত হবে গ্রিন বা সবুজ জোন হিসেবে। প্রতিটি জোনের জন্য থাকছে আলাদা আলাদা নির্দেশনাবলী। সংশ্লিষ্ট এলাকার নাগরিকদের মেনে চলতে হবে তা। সূত্র: বিডি২৪লাইভ ডট কম


এদিকে, রাজধানী ঢাকা শহরের করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। প্রতিদিনই প্রাণ যাওয়ার ঘটনা ঘটছে। আর এ কারণে যে সকল এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ অতিরিক্তি বেড়ে গেছে সে সকল এলাকা চিহ্নিত করা হচ্ছে। আর এরপর থেকে যে এলাকায় অতিরিক্ত করোনা রোগী পাওয়া যাবে সে সকল এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হবে। একই সাথে ওই এলাকা লকডাউন করা হবে।

আরো পড়ুন

Error: No articles to display