দেশে করোনা ভাইরাস দেখা দেওয়ার পর থেকে দেশের প্রশাসনের কর্মকর্তারা নিরলশ কাজ করে জাচ্ছেন। এর ইতিমধ্যে দেশে সাধারণ মানুষের সেবা দিতে গিয়ে একাধিক প্রশাসনের লোক করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। এছাড়া বেশ কয়েকজন প্রশাসনের লোক করোনায় সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে। তবে এরপরও করোনা ভাইরাস থেকে অনেক প্রশাসনের লোক সুস্থ হয়ে আবারও সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছে। আর এ কারণে বাংলাদেশের প্রশাসনকে অনেকে প্রশংসা করছে। আর এবার যুক্তরাষ্ট্র পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলাদেশ পুলিশকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।

আরো পড়ুন

Error: No articles to display



করোনা মোকাবেলার সাহসী ভূমিকার প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্র পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে অবসরপ্রাপ্ত পুলিশ কমান্ডার একজন।

মাইক পার্কার নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পুলিশের বিভিন্ন কর্মসূচির ছবি পোস্ট করেছেন । ফেসবুক পোস্টে বাংলা এবং ইংরেজি দুই ভাষাতে লেখা তার স্ট্যাটাসে বাংলাদেশের পুলিশের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

ঊনপঞ্চাশ (৪৯) বছর আগে সাহসী মুক্তিযোদ্ধারা বাংলাদেশের এবং দেশের মানুষের জন্য স্বাধীনতা অর্জন করেছিলেন। তারা চিরকালের জন্য বাংলাদেশের জনগণের সম্মান ও শ্রদ্ধা অর্জন করেছেন।

আজ জীবন ও স্বাধীনতার জন্য একটি নতুন হুমকি এসেছে। এটি করোনাভাইরাস (COVID-19)এর বিপদ। বাংলাদেশসহ বিশ্বজুড়ে এই রোগের বিরুদ্ধে লড়াই করছে চিকিৎসা ও স্বাস্থ্যসেবা প্রদানকারী পেশাদারেরা।

মানুষ এমন অনেক ভাবে সহায়তা করছে যা আগে কল্পনাও করা হয়নি। তবুও চারপাশে তাকিয়ে দেখুন,কাকে সামনে সাহস করে দাঁড়িয়ে থাকতে দেখা যায়? তারা হল "বাংলাদেশ পুলিশ"।

পুলিশেরা সাহস করে তাদের জীবনের বিভিন্ন রকম ঝুঁকি নিয়ে অদৃশ্য এক শক্তিশালী রোগের বিরুদ্ধে অবিরাম কাজ করে যাচ্ছে।আপনি পুলিশ। আপনি বাড়িতে থাকতে পারবেন না। পুলিশ অপরাধ রোধ এবং অপরাধীদের গ্রেফতারে তাদের দীর্ঘকালীন কর্তব্যগুলি প্রতিনিয়তই পালন করে চলেছে। পুলিশেরা জনগন আরও কি করে নিরাপদ থাকতে পারে তার উপায়ও শেখাছছে।

আর তা ব্যক্তিগতভাবে, সোশ্যাল মিডিয়া এবং নিউজ মিডিয়ায় সাক্ষাত্কারের মাধ্যমে করা হচ্ছে। এই পরিবর্তিত বিশ্বের ধারায় এখন যা আগের চেয়ে আরও অনেক গুরুত্বপূর্ণ। স্বাধীনতা এমনি এমনি আসেনা। বাংলাদেশ পুলিশের নতুন প্রজন্ম এটি অর্জন করেছে।


তিনি আরো বলেন করোনা ভাইরাসের পরিস্থিতির এই সময় বাংলাদেশ পুলিশকে বর্তমানে সে দেশের জনগণের খুব প্রয়োজন। এ সময় যে সকল নায়কার লড়াই করছে তাদেরকে মানুষ দীর্ঘদিন ধরে মনে রাখবে। তিনি বাংলাদেশের সকল প্রশাসনের কর্মকর্তার জন্য প্রার্থনা করেছেন। সামনের দিন গুলো যেন সুস্থ থেকে সাধারণ মানুষের সেবা করতে পারে। একই সাথে প্রশাসনের কর্মকর্তাদের পরিবারের সুস্বাস্থ্য ও শান্তি কামনা করছি করেছেন তিনি।

আরো পড়ুন

Error: No articles to display