পর্যটন নগরী ও বিশ্বের সবচেয়ে বড় সমুদ্রসৈকত কক্সবাজারে ট্রেনে যেতে পারবেন ভ্রমণ পিপাসুরা। আগামী ২০২২ সালের জুন নাগাদ এ প্রকল্প বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আরো পড়ুন

Error: No articles to display

বুধবার দুপুরে সরকারি ক্রয় সক্রান্ত মন্ত্রিসভার বৈঠকে শেষে তিনি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, খুব দ্রুত কক্সবাজারে ট্রেনে যেতে পারবেন। কারণ দোহাজারি থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু থেকে গুনদুন পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক প্রকল্পের কাজের পরামর্শক নিয়োগের ক্রয় প্রস্তাব করা হয় বৈঠকে। বৈঠকে এ প্রস্তাব অনুমোদন হয়েছে।
এছাড়া বিভিন্ন দেশের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান হতে পরিশোধিত জ্বালানি তেল আমদানির লক্ষ্যে জানুয়ারি-ডিসেম্বর -২০১৯ এ নেগোসিয়েশনকৃত পরিমাণ এবং জানুয়ারি-জুন ২০১৯ প্রান্তিকের প্রিমিয়াম ও মূল্য অনুমোদন প্রস্তাব অনুমোদন করা হয়েছে।
অর্থমন্ত্রী বলেন, চট্টগ্রাম জেলার অনোয়ারায় গ্যাস/আরএলএনজি ভিত্তিক ৫৯০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের প্রস্তাবও অনুমোদন করা হয়।
তিনি বলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়ানাধীন প্রি-পেমেন্ট মিটারিং প্রজেক্ট ফর ডিস্ট্রিবিউশন কুমিল্লা ও ময়মনসিংহ জোন প্রকল্পের আওতায় ১ লাখ ৫০ হাজার ৫৭৫টি প্রি-পেমেন্ট মিটার এবং সংশ্লিষ্ট বিশেষজ্ঞ সেবাসহ ষন্ত্রাংশ ক্রয়ের প্রস্তাব অনুমোদন করেছে।
বৈঠকে এছাড়াও এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক প্রশন্তকরণ প্রকল্পের ক্রয় প্রস্তাব অনুমোদন করা হয়।

সূত্র:poriborton
             

আরো পড়ুন

Error: No articles to display