দেশে গত কয়েক দিন ধরে রেকর্ড পরিমাণ মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। দেশে দিন দিন করোনা ভাইরাসের রোগীর সংখ্যা বাড়লেও মানুষ দোকান পাট খুলছেন। একই সাথে দেশে অনেক কারখানাও খোলা হয়েছে। আর এ কারণে দেশে আরও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে এটাই অনেকে মনে করছে। এদিকে, দেশে করোনা ভাইরাস দেখা দেওয়ার পর থেকে দেশে অনেক সম্মানিত ব্যক্তি এই বিষয়ে কথা বলছেন। আর এবার করোনা ভাইরাসের বিষয়ে কথা বলেছেন ইফতেখায়রুল ইসলাম। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে লিখেছেন।

আরো পড়ুন

Error: No articles to display



যারা অসচেতন তাঁদের জন্য আর কোনো বলা নেই কিন্তু যারা সচেতন তাঁরা একটা পলিসি মেনে চলতে পারেন!

বাসার বাইরে যাকেই পাবেন, ধরে নেবেন সেই-ই করোনা পজিটিভ! প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার পরও চেষ্টা করবেন, সামনে অবস্থানরত ব্যক্তির কাছ থেকে নিরাপদ দূরত্ব মেনে চলতে। যতটুকু নিজের পক্ষ থেকে মেনে চলা সম্ভব, ততটুকুই মেনে চলার চেষ্টা করা আর কি!

পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবার জন্য প্রয়োজনীয় খাদ্যাভ্যাস ও ব্যায়াম করার চেষ্টা করবেন। একই সাথে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব বিবেচনায় সবসময় ধনাত্মক ধ্যান ধারণা পোষণ করার চেষ্টা করবেন।
(বিঃদ্রঃ অনেকেই বলছেন, করোনা আক্রান্ত ব্যক্তি তথ্য গোপন করার কারণে তাঁরা আক্রান্ত হয়েছেন/ হচ্ছেন! এই সমস্যা থেকে মুক্তির জন্য ধরে নিন সকলেই করোনা পজিটিভ এবং তাঁর প্রেক্ষিতেই নিজের নিরাপত্তা নিশ্চিত করার চেষ্টা করুন!)

লেখক : অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রশাসন), ওয়ারী বিভাগ, ডিএমপি, ঢাকা।



এদিকে, দেশে বিভিন্ন স্থানে প্রতিদিন নতুন করে অনেক মানুষ করোনা ভাইরাসে করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে। তবে এরপরও অনেক মানুষ বাজারে যাচ্ছে। এমনকি শারীরিক দূরত্ব বজায় রেখে চলছে না। আর এ কারণে করোনা ভাইরাসে সংক্রমণ আরও বাড়ছে এটাই অনেকে মনে করছে। আর এই বিষয়ে এই সম্মানিত ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই মন্তব্য করেছেন।

আরো পড়ুন

Error: No articles to display