বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রাণ যাওয়ার সংখ্যা বেড়েই চলেছে। আর এই করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে অনেক চিকিৎসক। এমনকি দেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে এ পর্যন্ত কয়েকজন চিকিৎসকের প্রাণ গেছে। অনেক পরিবার হারিয়েছে তাদের আপনজনকে। তবে এরপরও দিন দিন নতুন করে দেশ অনেক সম্মানিত ব্যক্তি করোনা আভইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারাচ্ছে। আর এবার করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারালেন দেশের একজন প্রখ্যাত ইউরোলজিস্ট।

আরো পড়ুন

Error: No articles to display


করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মা’রা গেছেন দেশের প্রখ্যাত ইউরোলজিস্ট ডা. মনজুর রশীদ চৌধুরী (ইন্না লিল্লাহি...রাজিউন)। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে রাজধানীর আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান তিনি।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটির (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ডা. মনজুর রশীদ চৌধুরী গত তিন দিন ধরে হাসপাতালে ভেন্টিলেশনে ছিলেন।

ডা. মনজুর রশীদ চৌধুরী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইউরোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ছিলেন।

ডা. মনজুর রশীদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মা’রা যাওয়া ১২ নম্বর চিকিৎসক। এর আগে আরও ১১ জন চিকিৎসক কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মা’রা গেছেন আরও চারজন চিকিৎসক।


এদিকে, দেশে যখন করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে ঠিক সেই সময় দেশের সকল সরকারি ও বেসরকারি অফিস খুলে দেওয়া হয়েছে। আর এ কারণে দেশে সামনের দিন গুলোতে করোনা ভাইরাসের সংক্রমণ আরও বারতে পারে মনে করছেন অনেক বিশেষজ্ঞ। এমনকি করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে অনেকের প্রাণ যাওয়ার সম্ভাবনাও রয়েছে। আর এ কারণে দেশের সকলে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করা হচ্ছে।

আরো পড়ুন

Error: No articles to display