বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষেরা করোনা ভাইরাস নিয়ে ব্যাপক দু:চিন্তার মধ্যে রয়েছে। দেশে করোনা ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। এই করোনা ভাইরাস বর্তমানে দেশের অন্য জেলা গুলোতেও ব্যাপকভাবে ছড়াচ্ছে। এমনকি দেশে একাধিক স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। এছাড়া ইতিমধ্যে দেশে কয়েকজন চিকিৎসক করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে। এদিকে, দেশে করোনা ভাইরাস দেখা দেওয়ার পর থেকে প্রায় সময় শোনা যায় চীনের করোনা বিশেষজ্ঞ দল বাংলাদেশে আসছে। আর এবার বাংলাদেশের জন্য সুখবর দিল চীনের করোনা বিশেষজ্ঞ দল।

আরো পড়ুন

Error: No articles to display



বাংলাদেশকে করোনা ভাইরাস মোকাবেলায় সহযোগিতা করতে চীনের চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে গঠিত একটি মেডিকেল টিম ৮ জুন বাংলাদেশে আসবে বলে জানিয়েছে ঢাকায় অবস্থিত চীনের দূতাবাস।

বুধবার (৩ জুন) ঢাকায় অবস্থিত চীনের দূতাবাস এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করে। বাংলাদেশে চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন এবং কাউন্সেলর ইয়ান হুয়ালং এ সম্পর্কে জানিয়েছেন, বৈশ্বিক মহামারির বিরুদ্ধে বাংলাদেশের লড়াই আরও জোরদার করতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ২০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করেন। দুই বন্ধুত্বপূর্ণ দেশের শীর্ষ নেতাদের মধ্যে সেই আলোচনায় প্রেসিডেন্ট শি জিনপিং করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সত্যিকারের বন্ধু হিসাবে বাংলাদেশের পাশে থাকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বাস দিয়েছিলেন।

৮ জুন যে চিকিৎসা টিমটি আসবে তারা চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন দ্বারা সংগঠিত একটি দল। বাংলাদেশে তারা ২ সপ্তাহ থাকার সময় রোগীদের পরিদর্শন করবেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার এবং পরীক্ষার সাইটগুলোতে কাজ করবেন। করোনা মহামারি নিয়ে আলোচনা করবেন এবং নিয়ন্ত্রণ ও চিকিৎসার জন্য নির্দেশনা ও প্রযুক্তিগত পরামর্শ দেবেন। সূত্র:ইত্তেফাকে


উল্লেখ্য, চীনে প্রথম করোনা ভাইরাস দেখা দেওয়ার পর দেশটির চিকিৎসকরা এই করোনা ভাইরাসের বিপর্যয় অনেকটাই কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমণ ও প্রাণ যাওয়ার সংখ্যা একেবারে কমে এসেছে। এরপর চীনের করোনা বিশেষজ্ঞ দল বর্তমানে অন্য দেশ গুলোকেও নানা ভাবে পরামর্শ দিচ্ছে। আর এবার চীনের করোনা বিশেষজ্ঞ দল বাংলাদেশে আসার কথা বলেছে।

আরো পড়ুন

Error: No articles to display