অপু-বুবলীর দ্বন্দ্ব, এবার ক্ষেপলেন ভক্তরা

সম্প্রতি শাকিব খানের নিকট হতে নাকফুল উপহার পাওয়াকে কেন্দ্র করে দ্বন্দ্ব জড়িয়ে পড়েছে অভিনেত্রী শবনম বুবলী ও অপু বিশ্বাস। একজন আরেক জনকে কটাক্ষ করে একের পর এক স্ট্যাটাস দেওয়ায় ব্যাপক আলোচনার জন্ম নেয়। এমন কাঁদা ছোড়াছুড়ি দেখে অবশেষে শাবিক খান প্রকাশ করেন তিনি কোনো নাকফুল ‍উপহার দেননি এবং বুবলী-অপু কারর সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। তাদের এমন তর্ক-বিতর্ক দেখে শাকিব খানের ভক্ত ও দর্শকরা প্রতিক্রিয়া জানিয়েছেন।

বুবলীর জন্মদিনে প্রকাশিত একটি খবরকে কেন্দ্র করে একে অপরের সঙ্গে ভার্চুয়াল ‘স্ট্যাটাস-যু/দ্ধে’ জড়ান অপু বিশ্বাস ও শবনম বুবলী। বুবলী ও অপু বিশ্বাসের ভক্তরা তাদের প্রিয় তারকার পক্ষ নিলেও শাকিব খানের ভক্তরা তাদের দুজনেরই বিপক্ষে।

গত রোববার ছিল ঢাকাই চলচ্চিত্রের নায়িকা শবনম বুবলীর জন্মদিন। বুবলী দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমেকে বলেন, জন্মদিনে বীরের বাবা শাকিব খানের কাছ থেকে একটি হিরের নাকফুল উপহার পেয়েছেন। এরপর আরও কয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। তারপর থেকেই ঘটনার সূত্রপাত।

শুরুটা করেছেন অপু বিশ্বাস। মঙ্গলবার অপু বিশ্বাস তার ফেসবুক ওয়ালে গণমাধ্যমে প্রকাশিত এই খবরের একটি লিঙ্ক শেয়ার করে বুবলীকে উল্লেখ করে একটি স্ট্যাটাস দেন। কয়েক ঘণ্টা পর বুবলী থেকে পাল্টা প্রতিক্রিয়া আসে অপু বিশ্বাসকে ইঙ্গিত করে। বুধবার সকালে অপু বিশ্বাসকে ইঙ্গিত করে একটি স্ট্যাটাসও দিয়েছেন বুবলিও। তবে ছাড়ে দেননি অপু বিশ্বাসও। তিন ঘণ্টার মধ্যে আবারও বুবলীকে ইঙ্গিত করে অপু বিশ্বাস স্ট্যাটাস দেন।

এদিকে ফেসবুকে পাল্টা স্ট্যাটাসে বিনোদন অঙ্গনে বিশেষ করে নেট দুনিয়ায় বেশ সাড়া পড়েছে। স্ট্যাটাসের নিচে দুই তারকার ভক্তদের অসংখ্য লাইক ও কমেন্ট ছড়িয়ে পড়েছে। স্ট্যাটাসও শেয়ার করা হচ্ছে। তবে দুই তারকার এমন লড়াইয়ে বিরক্ত দুই সন্তানের বাবা শাকিব খানের ভক্ত-অনুসারীরা।

এমডি শাকিব নামে শাকিব খানের এক ভক্ত অপু বিশ্বাসের স্ট্যাটাসে লিখেছেন, ‘আপনার শাকিব খানকে স/হজ-সরল পেয়েছেন। তাকে জাতির সামনে ভিলেন বানাচ্ছেন ? আপনার ডিভোর্সের পর ৪-৫ বছর হয়ে গেছে। আপনি যা শুরু করেছেন তা দেখে লোকেরা হাসে এবং মজা করে।

তার মন্তব্যের আরেক অংশে শাকিব খানকে উদ্দেশ্য করে এই ভক্ত লিখেছেন, ‘শাকিব খানকে জাতির কাছে হাসির পাত্র বানানো হচ্ছে। কিন্তু সাকিব নিজেই বুঝতে পারছেন না তার কী করা উচিত। আর বুঝতে না পারায় বারবার সমালোচিত হচ্ছে।

এমডি শাকিবের মন্তব্যের নিচে মারুফ হাসান নামে শাকিবের আরেক ভক্ত বুবলির প্রসঙ্গ তুলে লিখেছেন, বুবলির সঙ্গেও শাকিবের কোনো সম্পর্ক নেই। বীরের জন্য আনুষ্ঠানিকভাবে জানাচ্ছেন না শাকিব।

মারুফের কথা উল্লেখ করে এমডি সাকিব আরও লিখেছেন, ‘এগুলো থামানো দরকার। আর কেনই বা তারা এমন ফাজলামি শুরু করলেন?

অরণ্য সৌরভ নামে শাকিবের আরেক ভক্ত অপুকে উদ্দেশ্য করে লিখেছেন, দিদি, আর কত খোঁ/চাখুঁচি করবেন। এখন থামুন। এগুলো বাদ যান। ভালো আছেন, ভা/লো থাকার জন্য চেষ্টা ক/রো।’

এদিকে শাকিবের ভক্ত এম হাসান লিখেছেন, শাকিব খানকে বাঁচতে দেবেন না, ঘরে বসে এমন কাদা ছোড়াছুড়ি না করে ঘরে বসে সমস্যার সমাধান করার পরামর্শ দিয়েছেন। একসাথে বসে দুইজন নিজেদের মধ্যে আলোচনা করুন। তবুও, ভার্চুয়াল দ্বন্দ্ব তৈরি করে মানুষকে হাসানোর কাজ করেন না। আ/পনারা শিল্পী মানুষ। দর্শকের ভালোবাসার জায়গা নষ্ট করবেন না।’

প্রসঙ্গত, নিজের সমস্যা বাসায় বসে আলোচনার মাধ্যমে সমাধানের পথ খোঁজার পরামর্শ দিয়েছে ভক্ত ও দর্শকরা। তাদের এমন কর্মকাণ্ডে বিরুক্ত প্রকাশ করেছেন ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *