আওয়ামী লীগ আর বিএনপি ক্ষমতার জন্য সন্ত্রাসের পথ বেছে নিয়েছে : চুন্নু

বর্তমান রাজনৈতিক প্রেক্ষপটে ক্ষমতাসীন আওয়ামীলী ও বিরোধী দল বিএনপির কর্মকাণ্ডে দেশের মানুষ অতিষ্ঠ। এই দুটি দল ক্ষমতার জন্য সংঘাতের পথ বেছে নিচ্ছে তারা কখনো দেশের কথা ভাবে না তারা ক্ষমতায় গেলে লুটপাট নিয়ে ব্যস্ত থাকে। ক্ষমতাসীন সরকার দীর্ঘ দিন ক্ষমতায় থেকে লুটপাট ও দুর্নীতি করেছে যার দায় ভার জনগণকে বহন করতে হচ্ছে। জনগণ জাতীয় পার্টিকে তাদের পাশে চায় মন্তব্য করে যা বললেন (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু।

আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে আদর্শগত পার্থক্য থাকলেও চরিত্রগত পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ড. মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, আওয়ামী লীগ আর বিএনপি ক্ষমতার জন্য স/ন্ত্রাসের পথ বেছে নিয়েছে। দেশের মানুষ এখন আতঙ্কে রয়েছে। মানুষ মুক্তির জন্য জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

জাপা মহাসচিব বলেন, দেশের মানুষ আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। আবারও বিএনপি ক্ষমতায় গিয়ে দু/র্নীতিতে দেশকে চ্যাম্পিয়ন করবে বা হাওয়া ভবন তৈরি হোক সেটাও চায় না দেশের মানুষ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইব্রাহিম খান জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় সম্মেলনে জাপা মহাসচিব আরো বলেন, আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলই দু/র্নীতি, লু/টপাট ও স/ন্ত্রাস করেছে। দেশের মানুষ আজ তাদের ওপর ক্ষুব্ধ। জনগণ বিএনপি বা আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। মানুষ তৃতীয় এ/কটি দল চায়। সেই দলটি জাতীয় পার্টি।

তিনি বলেন, আওয়ামী লীগ বিএনপিকে আন্দোলন করতে দিচ্ছে না। আমরা জনগণের গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করি। ১৯৯১-৯৬ সালে ক্ষমতায় ছিল বিএনপি। তখন রাজপথে নামতে পারেননি জাতীয় পার্টির নেতাকর্মীরা। জাতীয় পার্টিকে মিছিল-মিটিং করতে দেয়নি বিএনপি।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, গণতন্ত্র চর্চায় জাতীয় পার্টি কাজ করবে। জাতীয় পার্টি একটি শক্তিশালী দল হিসেবে প্রমাণিত হবে। আমরা মানবকল্যাণে কাজ করব। হুসেইন মুহম্মদ এরশাদের পথ অনুসরণ করবে দলটি।

এদিকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, বাহান্ন থেকে একাত্তর দেশের ছাত্রসমাজ প্রতিটি আন্দোলনে গৌরবময় ভূমিকা রেখেছে। আগামী দিনে পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে জাতীয় ছাত্র সমাজ অগ্রণী ভূমিকা পালন করবে।

প্রসঙ্গত, দেশের মানুষের কল্যাণে কাজ করবে জাতীয় পার্টি এমনটায় প্রত্যাশা ব্যক্ত করেন জাতীয় পার্টির শীর্ষ নেতারা। আমাগী দিনে দেশের মানুষ নেতৃত্বে দেখতে চায় জাতীয় পার্টিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *