আজ ফেলানী প্রাণনাশের শোকবিধুর দিন, এই নির্মম প্রাণনাশকান্ডের কোন সুবিচার হয়নি আজো : আসিফ নজরুল

ক্ষমতাসীন সরকারের সঙ্গে বিগত দিনের চেয়ে আরও বেশি ভালো সম্পর্ক তৈরী হয়েছে তারা ক্ষমতায় আসার পর থেকে বন্ধুদেশ ভারতের সঙ্গে এমনটি দাবি করে আওয়ামীলীগ সরকার। তবে বাস্তব চিত্র ভিন্ন দেখা যায় কিছু দিন পর পর সীমান্তে বাংলাদেশীদের বিএসএফ গু/লি করে হ/ত্যাকাণ্ডের মাধ্যমে। তারা বন্ধুত্বের পরিচয় দিচ্ছে এভাবে দীর্ঘ দিন ধরে। কিন্তু সরকারের পক্ষ থেকে শুধু বিবৃতি দিয়েই চুপ থাকতে দেখা যায় প্রায়। আজও কোনো ধরনের কঠিন পদক্ষেপের মাধ্যমে সীমান্ত হ/ত্যা বন্ধ করতে পারেনি সরকার। এ প্রসঙ্গে সা/মাজিক যোগাযোগ মাধ্যমে এ/কটি স্ট্যাটাস দিয়েছেন বি/শিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল পা/ঠকদের জন্য হুবহু নি/চে দেওয়া হলো।

আজ ফেলানী হ/ত্যার শোকবিধুর দিন।

২০১১ সালের ৭ জানুয়ারি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত হয় ফেলানী (১৪)।
তার মৃ/তদেহ সীমান্তের কাঁটাতারে ঝুলেছিল সাড়ে ৪ ঘণ্টা। এই ঘটনায় বিশ্বব্যাপী আলোড়ন শুরু হলে ৩০ ঘণ্টা পর বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির কাছে ফেলানীর ম/রদেহ হস্তান্তর করে বিএসএফ।

এই নির্মম হ/ত্যাকান্ডের কোন সুবিচার হয়নি আজো।

প্রসঙ্গত, একের পর অন্যায় ভাবে সীমান্তে ভারতীয় বিএসএফ বাংলাদেশী নাগরিকদের হ/ত্যা করে যাচ্ছে কিন্তু আজাও কোন বিচার পায়নি হ/ত্যার শিকার পরিবার গুলো। তিনি বলেন, এই হচ্ছে বন্ধুত্বের পরিচয় যা ভারত দীর্ঘ দিন ধরে রক্ষা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *