আমিও এই বাংলাদেশে গার্বেজ ঘোষণার পূর্বেই পরিত্যক্ত এক মাল : আসিফ

বাংলা সঙ্গীতাঙ্গনের জনপ্রিয় কন্ঠশিল্পী আসিফ আকবর। অসংখ্য জনপ্রিয় গান উপহারের মাধ্যমে দর্শক ও ভক্তদের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক অঙ্গনেও সরব থাকেন তিনি। জনপ্রিয় এই গায়ক সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভক্তদের সঙ্গে ব্যক্তিগত জীবনের বিভিন্ন বিষয় শেয়ারের মাধ্যমে সুখ-দুঃখ ভাগাভাগি করে নেন। এবার ব্যক্তিগত জীবন সম্পর্কে মন্তব্য করে যা জানালেন গায়ক আসিফ আকবর।

বাসা থেকে বের হতেই দেখি মগবাজার ফ্লাইওভারের নিচে বিভিন্ন ব্র্যান্ডের গাড়ি ও বাইক শি/কল দিয়ে বেঁধে রাখা হয়েছে, ফাঁকা জায়গা ব্যবহার করার খুব ভালো উপায়। ফৌজদারি মামলা বা অপ্রয়োজনীয় জটিলতার কারণে দেশের সব পুলিশ এলাকায় পরিত্যক্ত গাড়ির আ/টকাবস্থা চোখে লাগে। সিস্টেমের ভুলের কারণে কোটি কোটি টাকার সম্পদ নষ্ট হচ্ছে।

আমিও এই বাংলাদেশে গার্বেজ ঘোষণার পূর্বেই পরিত্যক্ত এক মাল। আমি চৌদ্দ বছর ধরে উন্মুক্ত মঞ্চে পেশাগতভাবে গান গাইতে পারি না, পাসপোর্টের অভাবে বিদেশে পারফর্ম করার সুযোগ পাই না। দেশের ভিতর এক অদ্ভুত অন্ধ প্রকোষ্ঠে থাকি।

২৭ ফেব্রুয়ারি, ২০২০, আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি কনসার্ট করেছি। ইদানীং নিষ্ক্রিয় শরীরে অলসতা এসেছে, রো/গও বাসা বেঁধেছে। ডাক্তার বন্ধুদের পর্যবেক্ষণে আমি এখন রোগাক্রান্ত বিচ্ছিন্নতার একটি বিশেষ প্রজাতি। যেসব খাবার খেয়ে জীবন যাপন করতাম সেগুলো এখন নি/ষিদ্ধ। রক্তের বিভিন্ন বিভাগ বলছে রোদে আসুন, কায়িক শ্রম দিয়ে নিজেকে ফিট রাখুন।

বিশ্বকাপের প্রথম দিনে আমার পা মচকে যায়। ছেঁড়া লিগামেন্ট, একুশ দিন ক্যাচল। তারপর থেকে আমি নিজেকে একটি ফ্লাইওভারের নীচে আটকে থাকা বিলাসবহুল ব্র্যান্ডের জঞ্জাল গাড়ির নমুনার মতো মনে হচ্ছে, আবার দেখলাম খোলা জায়গায় আটকে থাকা গাড়ির গায়ে গা/ছও গজিয়ে উঠেছে।

কাতার বি/শ্বকাপে অদম্য মেন্টর গানিম আল মুফতাহ পছন্দ হয়ে গেল। জন্ম থেকেই তার দুই পা নেই, গানিমে ইবাদতে হা/ফপ্যান্ট আর ফুল প্যা/ন্টের প্রশ্ন অবান্তর। প্রযোজকদের কিছু কাজ শেষ করার দেওয়ার কথা ছিল আমার। পায়ের সমস্যা যাতে মাথায় চাপ সৃষ্টি না করে, সেজন্য বাধ্য হয়ে কাজটি করেছি, আলহামদুলিল্লাহ।

যদি কাজ করার ইচ্ছা বেঁচে থাকে তবে কয়েকটি শারীরিক সমস্যা কেবল একটি অজুহাত হিসাবে বেঁচে থাকতে পারে। গানিম আল মুফতাহ আশা ও হতাশার বাইরে এক অনন্য স্পিরিট। তিনি ফিনিক্স, আমার জন্য নিখুঁত উদাহরণ। আমিও আসব ফিরে, বারবার আসব, আপনাকে বিরক্ত করতে নয়, নিজেকে প্রমাণ করতে। আমাকে সহ্য করার জন্য ফিট থাকুন! ভালবাসা অন্তহীন…

প্রসঙ্গত, ব্যক্তিগত জীবন নিয়ে শত জামেলার মধ্যে দিয়েও সামনে অগ্রসর প্রত্যাশা করেন এই জনপ্রিয় গায়ক। তিনি আরও বলেন, বেঁচে থাকতে হবে যু/দ্ধ করেই সামনে এগিয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *