আমি রাতে ব্যাটম্যান, দিনে সুপারম্যান, বিকালে স্পাইডারম্যান : শাহরুখ খান

বলিউড বাদশা খ্যা/ত অভিনেতা শাখরুখ খান। দাপটের সঙ্গে দীর্ঘ দিন ধরে বলিউড সিনেমায় অভিনয় করে যাচ্ছেন তিনি। একের পর এক জনপ্রিয় সিনেমা ‍উপহারের মাধ্যমে দর্শক ও ভক্তদের হৃদয়ের মণি কোঠায় স্থান করে নিয়েছেন তিনি। অভিনয় পাশাপাশি ব্যক্তিগত জীবনের বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে প্রায় আলোচনায় থাকেন এই অভিনেতা। এবার সিনেমায় অভিনয় করা সম্পর্কে মন্তব্য করে যা জানালেন শাহরুখ খান।

দীর্ঘ বিরতির পর তিনটি সিনেমা নিয়ে পর্দায় ফিরছেন শাহরুখ খান। রোমান্টিক ছবির বদলে বেছে নেন অ্যাকশন ছবি। আর তাই ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডানকি’ নিয়ে ভক্তদের আগ্রহের শেষ নেই। শাহরুখকে জিজ্ঞাসা করা হয়েছে তিনি পরবর্তী কোন ধরনের সিনেমা করতে চান। মজার জবাব দিলেন শাহরুখ।

‘স্কুপ উইথ রায়া’-তে দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, ‘আমি সবকিছু করতে চাই। ভালো মানুষ, খারাপ মানুষ, স্বার্থপর মানুষ, সুখী মানুষ, ভালোবাসার মানুষ, মারামারি প্রি/য় মানুষ, সব চরিত্র করতে চাই। এই বছর আমার দুর্দান্ত কাটছে কা/রণ পাঠান করেছি, এটি একটি অ্যাকশন ফিল্ম। এই কাজটি করার জন্য আমি ৩২ বছর আগে ইন্ডাস্ট্রিতে এসেছি। এখন ৫৭, কিন্তু কাজ চালিয়ে যেতে সক্ষম বলে মনে হচ্ছে। আমি দক্ষিণ ভারতীয় ধাঁচের ছবি করতে চেয়েছিলাম, সেটাই করেছি। রাজকুমার হিরানির সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। অবশেষে সেটাই হচ্ছে।

অভিনেতা আরও বলেন, ‘এর পর আমি লিওন: দ্য প্রফেশনালের মতো সিনেমা করতে চাই। একটি ভূমিকা যেখানে আমাকে একজন বয়স্ক, শান্ত ব্যক্তি হিসাবে চিত্রিত করা হবে। সাদা দাড়ি, সাদা চুল। আমি গল্প বলতে চাই। আমি আমার ক্ষমতা সম্পর্কে জানাতে চাই। যদি কোন নির্মাতা এই ধরনের গল্প নিয়ে আসেন, আমি এটি পছন্দ করব। দর্শকদের জন্য আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করতে চাই। আমি কাজটি উপভোগ করতে চাই। আমি রাতে ব্যাটম্যান, দিনে সুপারম্যান, বিকালে স্পাইডারম্যান। আমি সব ধরনের চরিত্রে অভিনয় করতে চাই।’

যশরাজ ফিল্মসের পাঠান হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে। শাহরুখ ছাড়াও ছবিতে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামও অভিনয় করেছেন।

প্রসঙ্গত, সব ধরনের সিনেমায় কাজ করতে চায় বলে মন্তব্য করেন বলিডউ বাদশা। তিনি বলেন, দর্শকদের জন্য আমি সব চরিত্রে অভিনয় করতে রাজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *