আর্জেন্টিনার সব মানুষ, সব সমর্থক শুধু তোমার দিকে তাকিয়ে রয়েছে, বাবা তুমিই ওদের আশা এবং ভরসা : মেসির ছেলে

বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে কাতারে বিশ্বকাপ ফুটবল শুরু হয়। এবার বিশ্বকাপে ফেভারিট দল হিসেবে আর্জেন্টিনাকে ধরা হলেও প্রথম ম্যাচি সৌদি আরবের সঙ্গে পরাজয় দিয়ে সূচনা করে দলটি। প্রথম ম্যাচের হারের পরে দলের সমার্থক ও ফুটবল প্রেমিরা অনেকটা হতাশ হয়ে পড়েন। কিন্তু তার পর থেকে ফুটবল বিশ্বের অন্যতম খেলোয়ার লিওনেল মেসির দুর্দান্ত খেলার মাধ্যমে দলটি ফাইনাল পর্যন্ত পৌঁছেছে। ফাইনাল ম্যাচের আগে বাবা মেসিকে নিয়ে যা বললেন বড় ছেলে থিয়াগো।

২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ট্রফিটি কাছে পেয়েও শেষ পর্যন্ত স্পর্শ করতে পারেননি। একটি আসর পর কাতারে আবারও একই মঞ্চে হাজির হন তিনি। প্রথম সুযোগেই করতে পারিনি। সেটা কি পারবেন মেসি এবার?

মেসির বড় ছেলে থিয়াগোর একই প্রশ্ন অনেক ভক্ত-সমর্থকের সঙ্গে। ফ্রান্সের বিপক্ষে ফাইনালের আগে বাবাকে আবেগঘন চিঠি লিখেছিলেন থিয়াগো। আর্জেন্টিনাকে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন করার অনুরোধ করেন থিয়াগো।

মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো তার ছেলের চিঠির কথা জানিয়েছেন। থিয়াগোর চিঠির শুরুতে লেখা, ‘আর্জেন্টিনার সব মানুষ, সব সমর্থক শুধু তোমার দিকে তাকিয়ে রয়েছে। বাবা তুমিই ওদের আশা এবং ভরসা।

তার বাবার কাছে একটি হাতে লেখা চিঠিতে, থিয়াগো আর্জেন্টিনার একটি জনপ্রিয় এবং অনুপ্রেরণামূলক গানের কথা উল্লেখ করেছেন। সেই গান গেয়ে মেসিকে অভিনন্দন জানিয়েছেন আর্জেন্টিনার ফুটবল ভক্তরা। তাদের বিশ্বাস, ছেলে থিয়াগোর বার্তা ফাইনালে মেসিকে আরও বেশি অনুপ্রাণিত করবে।

বাংলাদেশ সময় রাত ৯টায় লুসিল আইকনিক স্টেডিয়ামে এই বিশ্বকাপের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও ফ্রান্স। দুই গ্রুপের মধ্যে আ/গুন-বারুদে লড়াইয়ের আভাস পাওয়া যায়। বিশ্বকাপে এটাই লিওনেল মেসির শেষ ম্যাচ। শেষ রাঙাতে প্রস্তুত তিনি, জীবনের সেরা উপহার দিতে কো/মর বেঁধে নেমেছে সতীর্থরা।

প্রসঙ্গত, আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জয় করুক এমনটায় প্রত্যাশা করছেন ভক্তদের মতো তার ছেলেও। বাবা ফাইনাল ম্যাচে জিতে দেশের জন্য গৌরব বয়ে আনবে এমনটায় আশা করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *