আর্জেন্টিনা বিশ্বকাপ জেতায় পোদানমনতি শেখ হাসিনাকে অভিনন্দন : পিনাকী

ক্ষমতাসীন আওয়ামীলীগ উন্নয়নের নামে মেগা প্রকল্পগুলো থেকে দলীয় নেতাকর্মীদের টাকা পকেটে ভরার সুযোগ করে দিয়েছে। যার ফলে দেশের রিজার্ভ সংকট তৈরী হয়েছে। আর সে কারনে বিদেশ থেকে আমদানি যোগ্য পন্য জ্বালানি তেল, গ্যাসসহ বিভিন্ন প্রয়োজনীয় দ্রব্য ক্রয় করতে পারছে না সরকার। যার প্রভাবে পড়েছে প্রতিটি ক্ষেত্রে বিশেষ করে বিদ্যুৎ সেক্টরে।আর এসবের দায় ভোগ করতে হচ্ছে দেশের সাধারন মানুষকে। সরকার এ বিষয়গুলো নিয়ে কোনো মাথা ব্যাথা নেই। তারা ক্ষমতায়
ধরে রাখতে এসব তথ্য আড়াল করছে। বিষয়টি নিয়ে সা/মাজিক যোগাযোগ মাধ্যমে এ/কটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য হু/বহু পাঠকদের জন্য নি/চে তুলে ধরা হলো।

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতায় পোদানমনতি শেখ হাসিনাকে অভিনন্দন। তিনি মাঝে মাঝে গুরুত্বপূর্ণ টিপস দিয়া মেসিকে সাহায্য করিয়াছেন। খেলার মাঝে তিনি মেসিকে ফুন মারিয়া বলিয়াছিলেন জয় বাংলা। এর পর হইতেই মেসির শইলে এক অজানা শক্তি ভর করে। এই বিষয়ে মেসিকে প্রশ্ন করিলে, কান্না জড়িত কণ্ঠে মেসি বলেন জয় বাংলা।

এই বিজয়ের মুহুর্তে স্মরণ করিতেছি ড্যাডি অব দ্য নেইশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যিনি গোপালগঞ্জের মাঠে বালক অবস্থায় ফুটবল খেলিতেন আর স্বপ্ন দেখিতেন ২০২২ সালে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতিবে। এই সুত্র ধরিয়া মেসির জীবনে বঙ্গবন্ধুর অবদান নিয়া মাসুডা টাট্টি একটি পিএইচডি গবেষণা শুরু করিয়াছেন বলিয়া জানা গেছে।

তবে শেখ হাসিনা বলিয়াছেন, ফিফা ফইন্নি সঙ্গঠন, তারা কাপ দিছে কিন্তু পিরিচ দেয় নাই। আমরা আগামী ২০৪১ সালে বঙ্গবন্ধু বিশ্বকাপ করিবো। আমরা ফিফার মতো ফইন্নি না, তাই কাপের সাথে পিরিচও দিবো। আমরা ফিফার দায়িত্ব পাইলে ফিফাকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত সঙ্গঠন বানাইয়া দিবো। জামায়াত বিএনপির পরামর্শ শুইন্যাই ফিফার আর এই দশা। কাপ আছে পিরিচ নাই।

মেসি এই ঘোষণা শুনিয়া বলিয়াছেন, এতোদিন চেষ্টা করিয়া কাপ জিতিলাম কিন্তু পিরিচ পাইলাম না। এই কাপ দিয়া আর্জেন্টাইন জাতি কী করিবে? আইজ যদি বঙ্গবন্ধু বাচিয়া থাকিতেন তাইলে কি আমাকে সামান্য পিরিচ নিয়া দুঃখ করিতে হয়? এই শুনিয়া বাংলাদেশের আইটি উপদেষ্টা জয় মেসিরে সাড়ে হাজার বার ফুন মারিয়াছেন, কিন্তু মেসি ফুন ধরিতেছেন না।

মেসির বৌ বলিয়াছেন, মেসিকে যিনি ফুন মারিয়া জয় বাংলা বলিয়াছেন তিনি কোথায়। খেলা কি শুধু মাঠেই হয়? খাটের খেলার সময়ে তারে ফুন মারিয়া জয় বাংলা কেন বলা হয়না?

প্রসঙ্গত, সরকার উন্নয়নের নামে দেশে যে লু/টপাট চালিয়েছে তার মাশুল দিচ্ছে দেশের জনগণ হাড়ে হাড়ে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, সরকার দেশের জনগণের জীবন ব্যবস্থা এতটা কঠিন করেছে যে সবাই কষ্টে দিশেহারা হয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *