এবার শামীম ওসমানকে নিয়ে ভিন্ন ইঙ্গিত দিলেন আইভী

নারায়ণগঞ্জের বার বার নির্বাচিত মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী। নারায়ণগঞ্জ সিটি উন্নয়নের যার ব্যাপক ভূমিকা রয়েছে। শুধু তাই নয় দীর্ঘ রাজনৈতিক জীবনে নারায়ণগঞ্জের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন তিনি। নারায়ণগঞ্জের আওয়ামীলীগের রাজনীতি তার যথেষ্ট আধিপাত্য রয়েছে তবে রাজনৈতিক কারণে সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে তার দুরত্ব পুরানো। শামীম ওসমানকে উদ্দেশ্য করে মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী মন্তব্য করে যা জানালেন।

নারায়ণগঞ্জ সিটি মেয়র ওসমান পরিবারকে কটাক্ষ করে বলেন, আমরা আপনাদের রাজত্ব মেনে নিয়েছি। আমরা আপনাদের নি/রিহ প্রজা। মাঝে মাঝে মাথা তুলে দুটো একটা কথা বলি। রাজার বিরুদ্ধে আমাদের দুঃখ-কষ্টগুলো যখন ছোট থেকে বড় হয়, তখন আমরা বড় প্রতিবাদ করি। আর নারায়ণগঞ্জের মানুষ আপনার কর্তৃত্ব ও নেতৃত্বকে অনুসরণ করছে। আগামীতে এমন হতে পারে- কুমিল্লা নারায়ণগঞ্জের রাজধানী হয় কি না। নামও পরিবর্তন হতে পারে। আমরা প্রায়ই বলি থাকি, নারায়ণগঞ্জের নাম পরিবর্তন করে ওসমান নগরী করা হলে ভালো হতো। তিনি বলেন, ‘আমরা কোনো রাজার রাজত্ব চাই না। আপনাদের রাজত্ব আ/মারা মানি না। মেনে নেবেন না।’

শনিবার রাতে ‘সপ্তাহিক বিষের বাঁশি’ পত্রিকার ৩০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরীর ২ নম্বর রেলগেট এলাকায় অবস্থিত আলী আহমদ চুনকা পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এমপি সেলিম ওসমানের দিকে ইঙ্গিত করে মেয়র আইভী বলেন, ‘নির্বাচনের বছর চলে এসেছে। আরো এক বছর আছে। তাই হতবাক অনেকেই। কিছু লোক এখন বলছে যে তারা হোন্ডা বাহিনী চায় না, তারা খাম্বা বাহিনী চায় না। এতদিন কি করলেন ভাই? তিনি ৩০ বছর ধরে এই শহরকে জিম্মি করে রেখেছেন। হঠাৎ এই কথাগুলো বলার প্রয়োজন অনুভব করলেন। জনপ্রিয়তা অর্জনের জন্য। মানুষ তার কথায় ভোট দেবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে গোলাম দস্তগীর গাজী বলেন, আজ এখানে মেধাবীদের বরণ করা হয়েছে। দেশ স্বাধীন না হলে এ পরিবেশ সৃষ্টি হতো না। বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীনতা পেতাম না।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের রাজনীতি যে ধরনের আধিপাত্য বিস্তার করেছেন শামীম তাকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের মন্তব্য মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী। তিনি বলেন, নারায়ণগঞ্জকে দখল করে নৈরাজ্য সৃষ্টি করছে সে অথচ কেউ কোনো ধরনের প্রতিবাদ করে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *