তার মানে যতই চিল্লাক তাদের টেকার জোগানে সমস্যা হইতেছে : পিনাকী

লাগামহীন দু/র্নীতি ও লু/টপাটের ধারাবাহিকতায় দেশের অর্থনীতি ব্যবস্থা হু/মকির মুখে পড়েছে। সরকার অবৈধ্য ভাবে ক্ষমতা দখল করে উন্নয়নের নামে দেশের মেগা প্রকল্পগুলো থেকে অর্থ লুপাট করার সুযোগ করেছে দিয়েছে তাদের নেতাকর্মীদের। যার কারনে দেশের রিজার্ভ সংকট সৃষ্টি হয়েছে। কিন্তু বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার জন্য সঠিক তথ্য প্রকাশ করে না। ব্যাংক ব্যবস্থা ব্যাপক দু/র্নীতি গ্রস্থ হওয়ায় এমন অবস্থায় পড়তে হয়েছে কিন্তু বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে বলা হয়েছে তেমন কোনো প্রভাব পড়বে না। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পাঠকদের জন্য হুবহু নিচে দেওয়া হলো।

ব্যাংকগুলা তাদের এটিএমের একাংশ বন্ধ রাখতেছে খবর পাইলাম টেকনিক্যাল সমস্যার অজুহাত দিয়া। তার মানে যতই চিল্লাক তাদের টেকার জোগানে সমস্যা হইতেছে। আমারে বন্ধ এটিএমের কিছু ছবি আর ভিডিও ইনবিক্সাইয়েন। আমার ক্ষুদ্র ভ্রাতারা আমারে নানা বিষয়ে সাহায্য করে এইবারে আমারে এই সাহায্যটা করেন মেহেরবানী করে।

প্রসঙ্গত, রিজার্ভ সমস্যার কারনে ব্যাংক ব্যবস্থায় কোনো সমস্যার সৃষ্টি হবে না বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, রিজার্ভ সংকটে যে দেশের ব্যাংক ব্যবস্থায় ব্যাপক প্রভাব পড়বে তার তথ্য আগেই মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *