বডি বিল্ডিং ফেডারেশন বাংলাদেশে বডি বিল্ডিং এর সব সম্ভাবনাকে ধ্বংস করে ফেলছে : পিনাকী

বাংলাদেশে বেশ কিছু সেক্টর আছে যেগুলো খুব সম্ভবনাময়। কিন্তু কিছু ব্যক্তির একছত্র ক্ষমতার কারণে খাতগুলো অচিরেই ধ্বং/স হয়ে যাচ্ছে। যার কারণে তরুণ মেধাবী যুব সমাজ তাদের লক্ষ থেকে ঝরে পড়ছে। এর পিছনে সব থেকে দায়ি সরকার কারণ জোর করে ক্ষমতা ধরে রেখে দেশ দুর্নীতি ও লুটপাট করে অর্থনৈতিক ব্যবস্থাকে সংকটের মুখে ফেলেছে। যার ধারাবাহিকতায় কোনো সেক্টরই সোজা হয়ে দাঁড়াতে পারছে না। এই প্রসঙ্গে সা/মাজিক যোগাযোগ মাধ্যমে এ/কটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পা/ঠকদের জন্য হুবহু নি/চে তুলে ধরা হলো।

এক বডি বিল্ডার যে লাত্থি মারছে তার পুরষ্কারে এইটা একটা ভালো কাজ হইছে। আমি অনেক আগে থেকেই বাংলাদেশে জিমে যাইতাম। তাই আগের জেনারেশনের প্রায় সবাইকেই চিনি। কেউ কেউ আমার পার্সোনাল ট্রেইনার ছিলো। দেশে ফিরে থাকতে বডি বিল্ডিং কম্পিটিশনগুলোতে সাপোর্ট করার চেষ্টা করতাম।

কিন্তু এই বডি বিল্ডিং ফেডারেশন বাংলাদেশে বডি বিল্ডিং এর সব সম্ভাবনাকে ধ্বংস করে ফেলছে। অনেক ব্রিলিয়ান্ট বডি বিল্ডারেরা ছাইড়া দিছে বডি বিল্ডিং। সালাউদ্দিন শুধু ফুটবলকেই ধ্বং/স করে নাই। খেলাধুলার সব সেক্টরে একেকটা সালাউদ্দিন বইস্যা আছে। পোলাপাইনগুলা কেমনে বডি বিল্ডিং এর খর্চা যোগায় আইজকালকার জামানায় ভাবতেই অবাক লাগে। প্রচুর টাকা লাগে বডি বিল্ডিং এর খানা খাদ্য জোগারে। যারা বডি বিল্ডিং করে এদের আলাদা করে স্কলারশিপ দেয়া উচিৎ আর বাহিনীগুলোতে এবজর্ভ করা উচিৎ চাকরি দিয়ে যেমন পুলিশ, ফায়ার ব্রিগেড, আর্মি, বিজিবি। বেইসিক ট্রেনিং দিয়া এদের বডি বিল্ডিং এই কনসেন্ট্রেশন দিতে বলতে হবে, বিশেষ বিশেষ দিনে এরা ডিউটি করবে আর বাকি সময় নিজের বডি বিল্ডিং এ কাজ করবে আর ট্রেইনার হিসেবে কাজ করবে। সারা দেশে প্রত্যেক পাড়ায় জিম তৈরি করতে হবে পাব্লিক প্রাইভেট পার্টনারশিপে। তরুণ বয়স থেকে জিমে যাওয়ার অভ্যাস থাকলে অন্য ফালতু কাজে মন যাবেনা তরুণদের। সুস্বাস্থ্যের অধিকারী হলে দেশের স্বাস্থ্যখাতে ব্যয়ও কমবে। কিন্তু মুশকিল হচ্ছে হাসিনা যতোদিন আছে ক্ষমতায় সে কিছুই গড়তে পারবে না। সব ভাঙবে। এটাই তার মিশন।

প্রসঙ্গত, বাংলাদেশের ক্রিকেট, ফুটবলের মতো বডি বিল্ডিং সেক্টরটাও গুরুত্বপূর্ণ মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, এর সঙ্গে তরুণীরা জড়িত থাকলে নিশাগ্রস্থ ও খারাপ কাজে লিপ্ত হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *