বলছিলাম না টেকা ছাপাইতেছে মুদ্রাস্ফীতি হবে, আরো বাড়বে ডলারের দাম : পিনাকী

সম্প্রতি সরকারের লাগামহীন দু/র্নীতি ও অবৈধ্য ভাবে টাকা পাচারের কারনে দেশের অর্থনৈতিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। অথচ সরকার পক্ষ বলা হচ্ছে দেশে টাকার কোনো সমস্য নাই। মেগা প্রকল্পগুলো থেকে টাকা লোপাটের ধারবাকিতায় দেশের রিজার্ভ সংকট তৈরী হয়েছে। যার কারনে সরকার আমদানিযোগ্য পন্য জ্বালানি তেল, গ্যাসসহ অনেক পন্য-দ্রব্য ক্রয় করতে পারছে না। যার ফলে নিত্য প্রয়োজনী দ্রব্যসহ বিভিন্ন পন্যের দাম বৃদ্ধি পেয়েছে আকাশ ছোঁয়া। কিন্তু সরকার এসব তথ্য আড়ার করতে ভিন্ন কৌশল নিচ্ছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পাঠকদের জন্য হুবহু নিচে তুলে ধরা হলো।

বলছিলাম না টেকা ছাপাইতেছে মুদ্রাস্ফীতি হবে! কইতে না কইতেই ডলারের দাম বাড়লো। আরো বাড়বে ডলারের দাম। টাকার দাম কমবে। আপনি মুদ্রাস্ফীতি হইতেছে কিনা কীভাবে বুঝবেন? একশো টেকা খরচা কইর‍্যা চিনি কিনবেন। কতখানি চিনি কিনলেন সেইটা লিখে রাখবেন। এরপরে প্রত্যেক মাসে একশো টেকার চিনি কিনবেন। দেখবেন একশো টাকায় পাওয়া চিনির পরিমান কমতেছে ক্রমাগত। কতটুকু কমতেছে সেইটাই মুদ্রাস্ফীতি।

প্রসঙ্গত, দেশের অর্থনৈতিক ব্যবস্থা ধ্বং/সের মুখে ঠেলে দিয়ে সরকার বিষয়গুলি আড়াল করতে ভিন্ন তথ্য প্রকাশ করছে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি আরও বলেন, ব্যাংকিং ব্যবস্থার ভেঙ্গে পড়ছে কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে না কারন যারা এর সঙ্গে জড়িত সবাই তাদের লোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *