বাংলাদেশের গনতন্ত্র আর মানবাধিকার প্রশ্নে পশ্চিমা রাষ্ট্রগুলির অবস্থানকে একজন দেশপ্রেমিক বাংলাদেশির সমর্থন করা উচিৎ : পিনাকী

আওয়ামীলীগ সরকার ক্ষমতা টিকে থাকার জন্য ভিন্ন কৌশলে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হা/মলা মা/মলা গ্রেফতার করছে। শুধু তাই ন/য় বিগত নির্বাচনের মতো আবারও বিনা ভোটে ক্ষমতায় থাকার জন্য নতুন নতুন কৌশল নিচ্ছে। প্রথমত তারা দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বং/স করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। শুধু তাই ন/য় দেশের গণতন্ত্রের পথ রুদ্ধ করছে। যারা কারণে জনগণ তাদের পছুন্দের প্রার্থীকে ভোট দিতে পারছে না। অথচ সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে জনগণের উন্নয়নে তারা কাজ করে যাচ্ছে। বিষয়টি নিয়ে সা/মাজিক যোগাযোগ মাধ্যমে এ/কটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য হু/বহু পাঠকদের জন্য নি/চে দেওয়া হলো।

ইউক্রেন যু/দ্ধে আপনি কী পজিশন নিছেন সেইটা ম্যাটার করেনা এখন বাংলাদেশ প্রশ্নে আপনি রাশিয়া ইস্যুতে কী পজিশন নেবেন।

আমেরিকার সন্ত্রাসের বিরুদ্ধে অনন্ত যু/দ্ধের ক্রিটিক দিয়া আপনি বাংলাদেশের গনতন্ত্র আর মানবাধিকার প্রশ্নে আমেরিকার মুল্যায়ন করতে পারেন না।
কোন রাষ্ট্রকে একচেটিয়া সাপোর্ট আজকের দুনিয়ায় করা যায়না।

বাংলাদেশের গনতন্ত্র আর মানবাধিকার প্রশ্নে পশ্চিমা রাষ্ট্রগুলির অবস্থানকে একজন দেশপ্রেমিক বাংলাদেশির সমর্থন করা উচিৎ আর রাশিয়ার বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপের নিন্দা জানানো উচিৎ। কনফিউজড হইয়েন না।

প্রসঙ্গত, সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য মানবাধিকার লঙ্ঘন করছে কিন্তু কোন দেশ সে কথা বললে আভ্যন্তরীন হস্তক্ষেপ মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি আ/রও বলেন, তবে সরকারের পক্ষ হয়ে কথা বললে সেটি আভ্যন্তরীন হস্তক্ষেপ হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *