লেখক সরকারের সমালোচনা করবে না তোষামোদী করবে,সেটা নির্ধারণ করে দেবে বাংলা একাডেমি : মোর্তজা

ক্ষমতাসীন আওয়ামীলীগ জো/র করে ক্ষমতায় থেকে দেশে নৈরাজ্যের রাজত্ব কায়েম করেছে। সরকার টিকে থাকতে দেশের ভোট ব্যবস্থা ধ্বং/স করে নিজেদের ক্ষমতায় আসার পথ সুগম করেছে। যার কারনে তারা দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো দুর্বল করে ফেলেছে দলীয়করণের মাধ্যমে। যার খেসারত দিচ্ছে দেশের সাধারন মানুষ। অথচ এসব বিষয়ে তাদের কোন ধরনের মাথা ব্যাথা নেই। ক্ষমতা ধরে রাখাই সরকারের মূল লক্ষ। বিষয়টি নিয়ে সা/মাজিক যোগাযোগ মাধ্যমে এ/কটি স্ট্যাটাস দিয়েছেন বি/শিষ্ট সাংবাদিক গোলাম মোর্তজা হু/বহু পাঠকদের জন্য নি/চে দেওয়া হলো।

লেখক ইতিবাচক না নেতিবাচক লিখবে? সেটা দেখার দায়িত্ব বাংলা একাডেমির?কে দিল এই দায়িত্ব? লেখক সরকারের সমালোচনা করবে না তোষামোদী করবে,সেটা নির্ধারণ করে দেবে বাংলা একাডেমি? এর পর হয়ত বাংলা একাডেমি পাঠককে বলে দেবে,কোন বই কেনা যাবে কোন বই কেনা যাবে না। একটি প্রতিষ্ঠান কিভাবে দেউলিয়া হয়ে যায়, বাংলা একাডেমি তার একটি ক্ষুদ্র নমুনা।বাংলা একাডেমির কর্তাদের প্রতি করুণা।

প্রসঙ্গত, সরকারে বিরুদ্ধে কথা বললেই সমস্য কারণ দেশে গনতান্ত্রিক ব্যবস্থা হারিয়ে গিয়েছে মন্তব্য করেন বিশিষ্ট সাংবাদিক গোলাম মোর্তজা। তিনি বলেন, সরকারে সমালোচনা করতে হলে এখন অনুমতি নিয়ে করতে হবে এমনটায় বলছে সরকারি মহলের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *