সরকারের পতন নিয়ে এবার ভিন্ন বার্তা দিলেন অলি

আওয়ামীলীগ সরকার জোর করে ক্ষমতায় থেকে দেশের ভোট ব্যবস্থা ধ্বংস করেছে। যার জন্য দেশের জনগণ তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত হচ্ছে। বিরোধী রাজনৈতিক দলগুলো যখন জনগণের ন্যায্য অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছে তখন সরকার ভয়ে রাষ্ট্রীয় বাহিনী দিয়ে তাদের দমন করার চেষ্টা করছে। কিন্তু সরকার নির্যাতনের ভয়ে বিরোধী দলের আন্দোলন থেমে যাবে না বরং আরও যোরদার হবে। সরকারের পতন এ/খন সময়ের ব্যাপার মন্তব্য করে যা জানালেন এলডিপি সভাপতি ড. কর্নেল (অব.) আলী আহমদ বীর বিক্রম।

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল (অব.) আলী আহমদ বীর বিক্রম বলেন, বর্তমান নিশিরাতের সরকার তাদের অব্যবস্থাপনা ও দু/র্নীতির কারণে বিভিন্ন দিক থেকে চরম সংকটে রয়েছে। তাদের পতন সময়ের ব্যাপার মাত্র।

রোববার রাজধানীর পূর্বপান্থপথস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে তিনি এ কথা বলেন।

কর্নেল অলি বলেন, বর্তমান সরকারের পতনের লক্ষ্যে দল, মত, বর্ণ, ধর্ম নির্বিশেষে জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী সকল রাজনৈতিক দল ও ব্যক্তিদের ঐক্যবদ্ধ হয়ে গণসংহতি কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে। এই অবৈধ সরকারের পতনের দায় একা রাজনৈতিক দলগুলোর ওপর ছেড়ে দেওয়া যাবে না। সকল দেশপ্রেমিক নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে সরকার বিরোধী আন্দোলনে সক্রিয় হতে হবে।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির কারণে দেশের ৮৫ শতাংশ মানুষ জীবিকা নির্বাহ করতে হিমশিম খাচ্ছে। পণ্যের মূল্য বৃদ্ধি অনেকের জীবন সংগ্রামকে আরও কঠিন করে তুলেছে। আওয়ামী লীগ নেতাদের সীমাহীন দু/র্নীতির কারণে দেশ আজ ধ্বং/সের পথে। এই সরকারকে অপসারণের বিকল্প নেই।

বৈঠক শেষে বিএনপি ঘোষিত ১০ দফার সমর্থনে ‘অবৈধ’ সরকারের পদত্যাগের দাবিতে জন অবস্থান কর্মসূচি সফল করতে এলডিপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে দায়িত্ব বণ্টন করেন এলডিপি সভাপতি।

ঢাকা বিভাগের গ/ণঅবস্থানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন এলডিপির সাধারণ সম্পাদক ড. রেদোয়ান আহমেদ। চট্টগ্রামে এলডিপির প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নুরুল আলম, ময়মনসিংহে এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. আওরঙ্গজেব বেলাল, রাজশাহীর সাংগঠনিক সম্পাদক জুয়েল, সিলেটের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান রুপা চৌধুরী ও রংপুরে পঞ্চগড় জেলা এলডিপির সভাপতি রেজাউল মাস্টার দায়িত্ব পালন করবেন।

রেদওয়ান আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য এলডিপি মহাসচিব ড. নেয়ামুল বশীর, ডাঃ আওরঙ্গজেব বেলাল, এড.এসএম মোর্শেদ, অ্যাডভোকেট কেকিউই সাকলায়েন প্রমুখ।

প্রসঙ্গত, সরকারকে আর জোর করে ক্ষমতায় থাকতে দেওয়া হবে না মন্তব্য করেন এলডিপি সভাপতি ড. কর্নেল (অব.) আলী আহমদ বীর বিক্রম। তিনি বলেন, বিনা ভোটে ক্ষমতায় থেকে দেশের অর্থনৈতিক ব্যবস্থা হুমকির মুখে যার দায় ভোগ করছে দেশের সাধারন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *