সরকার উন্নয়নের নামে মানুষকে কবর দিয়েছে : অলি

ক্ষমতাসীন সরকার জোর করে ক্ষমতা থেকে দেশে নৈরাজ্যের রাজত্ব কায়েম করছে। দু/র্নীতি ও লু/টপাটের মাধ্যমে দেশে অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে। উন্নয়নের নামে দেশের অর্থ লু/টপাট ও পাচারের মাধ্যমে রিজার্ভ সংকট সৃষ্টি করেছে। যার প্রভাব পড়েছে দেশের প্রতিটি সেক্টরে। জ্বালানি তেল, গ্যাসসহ প্রতিটি পন্যের দাম বৃদ্ধি পেয়েছে আকাশ ছোঁয়া। যার দায় ভোগ করছে সাধারন জনগণ। কিন্তু সে বিষয় নিয়ে তাদের কোন মাথা ব্যাথা নেই। উন্নয়নের নামে মানুষ কবর দিয়েছে মন্তব্য করে যা বললেন এলডিপি সভাপতি অলি আহমদ।

বর্তমান সরকার উন্নয়নের নামে মানুষকে কবর দিয়েছে উল্লেখ করে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমেদ বলেন, জনগণের আয়ের তুলনায় ব্যয় তিনগুণ বেড়েছে। বাংলাদেশকে সিঙ্গাপুর করতে গিয়ে মানুষের হাতে ভিক্ষার থলি ধরিয়ে দেওয়া হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর এফডিসি সংলগ্ন এলডিপি দলীয় কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

এলডিপি সভাপতি বলেন, দেশে ১৫ দিন বা এক মাস স্থায়ী বৈদেশিক মুদ্রার রিজার্ভ নেই। এছাড়া দেশীয় মুদ্রার সংকট রয়েছে।

সরকারের সমালোচনা করে তিনি আরও বলেন, বর্তমানে যারা ক্ষমতায় আছেন, তাদের উদ্দেশ্য জনগণের সেবা করা নয়, তাদের ধ্বং/স করা। তারা এখন ধ্বং/সের খেলায় লিপ্ত। ‘যেখানে পাও সেখানে ধ্বং/স কর’ যারা তাদের দল করে না- এটাই এই সরকারের লক্ষ্য।

তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে সরকার বিএনপি কার্যালয়ে হা/মলা করে ১০ তারিখ বিএনপির সমাবেশকে ব্যাহত করতে চেয়েছিল। তারপরও বিএনপির জনসভা সফল হয়েছে। এতে লাখ লাখ সাধারণ মানুষ অংশ নেন। গু/লি করেও যে আন্দোলন দমন করা যায় না, এই গণসভা প্রমাণ করেছে।

এলডিপি মহাসচিব রেদওয়ান আহমেদের সভাপতিত্বে, এলডিপির প্রেসিডিয়াম সদস্য নেয়ামুল বশির, আওরঙ্গজেব বেলাল, এড. এস এম মোর্শেদ, উপদেষ্টা মাহবুবুর রহমান, কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন মানিক, যুব বিষয়ক সম্পাদক আমান সোবহান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জসিম, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, ঢাকা মহানগর পূর্ব এলডিপির সভাপতি সোলায়মান প্রমুখ।

প্রসঙ্গত, সরকার দেশের উন্নয়নের নামে মানুষের জীবন ব্যবস্থাকে ব্যাপক কষ্টের মুখে মধ্যে ফেলে দিয়েছে মন্তব্য করেন এলডিপি সভাপতি অলি আহমদ। তিনি বলেন, সরকারের দু/র্নীতি ও লু/টপাটের কারনে মানুষ আজ পথে বসে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *