সিনেমার জন্য এটার আমার প্রথম কোনও স্বীকৃতি : মিথিলা

বড় ও ছোট পর্দার আলোচিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। অভিনয় দক্ষতায় একের এক সাফল্যের মাধ্যমে ক্যারিয়ারের শীর্ষ মুহূর্ত পার করছেন আলোচিত এই অভিনেত্রী। নানা ঘটনার মাধ্যমে প্রায় আলোচনায় এসে থাকেন তিনি। সম্প্রতি বিচ্ছেদের পর নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়কে বিয়ে করার বিষয়ে নিয়ে ব্যাপক আলোচিত হয়েছিলেন তিনি। অভিনয়ের স্বীকৃতি পাওয়ার প্রসঙ্গে যা জানালেন অভিনেত্রী মিথিলা।

বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার প্রথম কলকাতার সিনেমা ‘মায়া’। উইলিয়াম শেক্সপিয়রের ম্যাকবেথ অবলম্বনে নির্মিত এই সিনেমায় মিথিলা প্রধান চরিত্রে অভিনয় করছেন।

পরিচালনা করেছেন রাজর্ষি দে। শনিবার ভারতের তেলেঙ্গানা ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটির প্রিমিয়ার হয়।

মিথিলা তার চলচ্চিত্র নির্মাতা রাজর্ষির সাথে উৎসবে হাজির হন। তারা দর্শকদের সঙ্গে বসে ‘মায়া’ দেখেন এবং দর্শকদের নানা কৌতূহলের জবাব দেন।

এদিকে তেলেগুতে পুরস্কার জিতেছেন মিথিলা। হায়দরাবাদে অনুষ্ঠিত ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসবে’ তাকে ‘মৈত্রী পুরস্কার’ দেওয়া হয়।

রোববার (১১ ডিসেম্বর) বিকেলে উৎসবের দ্বিতীয় ও শেষ দিনে মিথিলার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। হায়দ্রাবাদের প্যালেস প্রিভিউ ল্যাবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভারতের সংবাদমাধ্যমকে এ খবর জানিয়েছেন অভিনেত্রী নিজেই।

মিথিলা বলেন, ‘দুই বাংলায় অভিনয়ের সু/বাদে পুরস্কারটি পেয়েছি। শুধু সিনেমার জন্য নয়, যেকোনো মাধ্যমেই অসামান্য অভিনয়ের জন্য। যেমন আমি ওটিটি বাংলার পাশাপাশি চলচ্চিত্র উভয় ক্ষেত্রেই কাজ করেছি। তাই আমার অভিনয়ের জন্য এই সম্মাননা দেওয়া হয়েছে।

‘বলার জন্য নয়, পুরস্কার অবশ্যই অনুপ্রেরণা বাড়ায়। তাছাড়া সিনেমার জন্য এটার আমার প্রথম কোনও স্বীকৃতি। ফলে নতুন কাজের স্পৃ/হা তৈরি হলো। এটি একটি অতিরিক্ত দায়িত্বও বটে। সেই দায়িত্ব বুঝে ভালো কাজ করে যাওয়ার চেষ্টা করব।’- বললেন আ/নন্দিত মিথিলা।

প্রসঙ্গত, কাজের স্বীকৃতি প্রতিটি মানুষের অনুপ্রেরণা বাড়াই মন্তব্য করেন অভিনেত্রী মিথিলা। তিনি বলেন, অভিনয়ের জন্য আমি যে স্বীকৃতি পেয়েছি সেটি আমাকে সামনে আগাতে অনেক সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *